সাইবার কমিউনিটি উলিপুর (CCU)- এর সভাপতি মারুফ আহমেদ, সাধারন সদস্য নাজমুল ইসলাম, শুভ, সিসিইউ ও উইকি সদস্য রেদোয়ান, জে এম আলী নয়ন এবং শাহিবুজ্জামান শিশির সহ উলিপুরের বেশ কয়েকজন যুবকের অক্লান্ত পরিশ্রমের ফলে বিশ্ব তথ্য ভান্ডার বা উইকিপিডিয়ায় ঢেঁকিকল বা Treadle Pump (১৯৮০)- আবিষ্কারক হিসাবে খ্যাতি পেলেন উলিপুর তথা কুড়িগ্রাম জেলার কৃতি সন্তান শ্রী নরেন্দ্রনাথ দেব।
এতোদিন পর্যন্ত উইকিপিডিয়াতে ঢেঁকিকল-এর আবিষ্কারক হিসাবে উল্লেখ্য ছিল বার্নাস, গুনার এবং এ এস এম নজরুল ইসলামের নাম।
গতো ৫ই অক্টোবর/১৬ইং তারিখ বুধবার উকিপিডিয়াতে চোঁখ রাখে সাইবার কমিউনিটি উলিপুর-CCU এর সভাপতি মারুফ আহমেদ এবং তার চোঁখেই প্রথম ধরাপরে এতো বড় একটি মিথ্যচার যা শ্রী নরেন্দ্রনাথ দেব-এর সাথে করা হয়েছে, তিনি কাল বিলম্ব না করে এই রিপোর্টারকে ব্যাপারটি জানান। পরে তিনি শাহিবুজ্জামন শিশির, নাজমুল, রেদয়ান এবং এই রিপোর্টারকে নিয়ে একটি গোপনীয় আলোচনা করেন। তারপর শুরু হয় তাদের পথচলা। চলতিমাসের গতো ৫ তারিখ হতে ১১ তারিখ পর্যন্ত তারা ছোটেন বিশ্ব তথ্য ভান্ডার বা উইকিপিডিয়ায় দেওয়া তথ্য সংস্করণের কাজে, এর জন্য তারা শ্রী নরেন্দ্রনাথ দেব-এর সাথে দেখা করেন এবং প্রয়োজনিয় তথ্য সংগ্রহ পূর্বক গতো কাল মঙ্গলবার উইকিপিডিয়ার তথ্য সংস্কার করে চিরতরের হটিয়ে ফেলেন বার্নাস, গুনার এবং এ এস এম নজরুল ইসলামের নাম আর তাতে যোগ করেন শ্রী নরেন্দ্রনাথ দেব নামক উলিপুরের কৃতি সন্তানের নাম।

এব্যাপারে শ্রী নরেন্দ্রনাথ দেব-এর সাথে কথা হলে তিনি জানান আমি এখন শয্যাশায়ী, কোনদিন ভাবিনি আমার হাড়িয়ে যাওয়া সম্মান আমি ফিরে পাবো! তিনি আরো বলেন আমার মৃত্যুর আগে অন্ততপক্ষে এতোটুকু সম্মান আমার কপালে যুটলো যা আমি কল্পাতেও ভাবিনি।
মারুফের সাথে কথা হলে তিনি জানান, আসলে আমরা আমাদের কারনেই বিশ্বের অন্যান্য দেশের থেকে পিছিয়ে আছি এবং দেশের ভিতরেই বাকি ৬৩ জেলার থেকে। আমাদেরকে জাগতে হবে, তবেই না আমরা নতুন ঊষা দেখতে পাবো।
শিশির বলেন, আমরা আমাদের নৈতিক দায়িত্ব পালন করেছি মাত্র।

প্রসংগতোঃ এখানে যারা কাজ করেছে সবাই শিক্ষার্থী এবং যুবক। আর তাই নয়নের ভাষ্য হল- আমি রাজধানীর অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শিশির রাজধনীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং মারুফ বগুড়া পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের একজ ছাত্র আর তাছাড়াও বাকিরাতো আছেই। আমি সবার হয়ে মানীয় কুড়িগ্রাম জেলা প্রশাসক সহ মাননীয়া প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই শ্রী নরেন্দ্রনাথ দেবকে তার প্রাপ্য পুরুষ্কার দেওয়া হউক।